Friday , 14 August 2020

সংবাদ শিরোনাম
Home » প্রচ্ছদ » বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদ কর্তৃক মানবিক সহায়তার অনন্য দৃষ্টান্ত

বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদ কর্তৃক মানবিক সহায়তার অনন্য দৃষ্টান্ত

কিডনি প্রতিস্থাপনের রোগীকে টাকা হস্তান্তর

June 24, 2020 3:20 pm Leave a comment A+ / A- সংবাদটি ৪২৮ বার পাঠ করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা শহরের বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে এক অনন্য মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। গত সোমবার (২২ জুন) বিকেলে এ সহায়তার চেক প্রদান করা হয়। উপজেলার কাঁঠালতলী ইউপি’র দক্ষিণ মুছেগুল গ্রামের বাসিন্দা দুবাইফেরত বদরুল হোসেন (৩২) এর দু’টি কিডনি অকেজো হয়ে যাওয়ায় তিনি দেশে আসেন চিকিৎসার জন্য। মধ্যবিত্ত এ পরিবারের জীবনে নেমে আসে বিপদেের ঘোর অমানিশা। একে তো পরিবার খুঁঁটি মমতাময়ী মা’র ব্রেন টিউমার। প্রাণপণ চেষ্টায় ব্যয়বহুল চিকিৎসা ব্যয় মেটাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। বদরুল হোসেনের স্ত্রীও অসুস্থ হয়ে পড়লেও তারও চিকিৎসা ব্যয়। উপরন্তু নিজেরও কিডনি দুুইটি বিকল। পরিবারটি চোখে অন্ধকার দেখে। তাই বাধ্য হয়ে সমাজের বিত্তবানদের সহযোগিতা চাওয়া হয় সোস্যাল মিডিয়ার মাধ্যমে। বড়লেখার মানুষও যার যার অবস্থান থেকে তাতে সাড়া দেন।

বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদের অন্যতম উদ্যোক্তা রহিম উদ্দিন এবং মানবতার কল্যাণে নিবেদিতপ্রাণ সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কারণে সদ্যগঠিত এ সংগঠনও এগিয়ে আসে সহযোগিতার এক অনন্য নজির হয়ে।

তহবিল সংগ্রহে উৎসাহ, অনুপ্রেরণা, আর্থিক সহযোগিতা ও কায়িক শ্রম দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদের অন্যতম বাহার উদ্দিন, প্রিন্স চৌধুরী, সোহেল রহমান, কামরুজ্জামান উজ্জ্বল, দেলওয়ার হোসেন, বাবুল হোসেন, রায়হান আহমেদ রুবেল, তোফায়েল আহমেদ শামীম, আব্দুল জলিল, আরাফাত আহমেদ শুভ, তাজ উদ্দিন, মুজিবুর রহমান, হাজী বদরুল ইসলাম, তোফায়েল আহমেদ তুহেল, সৈয়দ আব্দুস সামাদ, দুলাল আহমেদ, আদনান আহমেদ তানুন, জয়নুল ইসলাম, কয়েছ আহমদ, আজাদ আহমেদ, মঞ্জুর আহমেদ, সুহেল আহমদ, আব্দুল কাদির, আব্দুল কুদ্দুস, তারেক আহমেদ, সৈয়দ জাকির হোসেন, মনির হোসেন, মিসবাহ উদ্দিন, জিয়াদি, ময়নুল হক, ফয়ছল আহমেদ, আব্দুল হাকিম, আব্দুর রহিম ফারুকসহ সংগঠনের সকল সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় অতি স্বল্প সময়ের মধ্যে ১ লাখ ৩৫ হাজার টাকার চেক কিডনি প্রতিস্থাপনে ব্যয়ের জন্য রোগীর নিকটাত্বীয়দের হাতে তুলে দেয়া হয়। রোগীর বাড়িতে গিয়ে চেক তুলে দেন সংগঠনের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ তুহেল, সাংবাদিক জালাল আহমদ, সৈয়দ আব্দুস সামাদ, জয়দুল ইসলাম ও মীর হোসেন।চেক গ্রহণ করেন প্রবাসী বদরুল হোসেনের পিতা আব্দুল হামিদ ও ছোটভাই বিওসি কেছরীগুল সপ্রাবি’র শিক্ষক মিলাদ হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বড়খলা সপ্রাবি’র প্রধান শিক্ষক এবং শিক্ষা ও সেবা ফাউন্ডেশন কাঁঠালতলী’র চেয়ারম্যান সেলিম আহমদ, হরিপুর সপ্রাবি’র সহ-শিক্ষক ফারুক আহমদ ও শরীফ উদ্দিন, তরুণ সমাজকর্মী নাসির আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, বদরুল হোসেনের চিকিৎসা চলছে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে। চিকিৎসায় টাকা দরকার ২৫ লাখ টাকা। এ পর্যন্ত ব্যক্তিউদ্যোগ ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রায় ১৭ লাখ টাকা তহবিল সংগ্রহ হয়েছে। প্রবাসী বদরুল ও তার পরিবার বড়লেখার মানুষের এমন ভালোবাসায় আবেগাল্পুত। সহযোগিতার হাত প্রসারিত করা সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সকলের দোয়া চেয়েছেন।

বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদ কর্তৃক মানবিক সহায়তার অনন্য দৃষ্টান্ত Reviewed by on . নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা শহরের বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে এক অনন্য মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। গত সোমবার (২২ নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা শহরের বৃহত্তর গাজিটেকা প্রবাসী সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে এক অনন্য মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। গত সোমবার (২২ Rating: 0
scroll to top

Developed by: